Call Us: + 88 01711-219181

বিনোদন

প্রবীণদের অবসর বিনোদন জন্য “প্রবীণ সামাজিক কেন্দ্রঘর” নির্মান করা হয়েছে। এখানে অবসর বিনোদনের জন্য ডিস এন্টেনা সহ ১টি টেলিভিশন, ইনডোর গেমস এর ব্যবস্থা এবং ১টি দৈনিক পত্রিকার ব্যবস্থা রয়েছে। কেন্দ্রটি সকাল ৯ টা থেকে সন্ধ্যা পর্যন্ত খোলা থাক। এ ছাড়াও কিছু কর্মসূচি নেয়া হয়েছে-

জেষ্ঠ্য প্রবীণ সম্মাননা প্রদান: আলীনগরইউনিয়নের সবচাইতে বেশী বয়স্ক প্রবীন ব্যক্তিকে দেয়া হয়ে থাকে “জেষ্ঠ প্রবীণ সম্মাননা” পুরস্কার। গত অর্থ বছরে ১১৫ বছর বয়সের অধিকারি ৪ নং ওয়ার্ডের স্বস্থাল নিবাসী জনাব মোচন মালতকে জেষ্ঠ প্রবীণ সম্মাননা” পুরস্কার দেয়া হয়েছে।

শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা প্রদান: যে সকল বাবা সৎ চরিত্রের অধিকারী এবং সমাজসেবায় বিশেষ অবদান রাখতে সক্ষম হয়েছেন এবং তাদের সন্তানদের যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে পেরেছেন তাদেরকে দেয়া হয়ে থাকে শ্রেষ্ঠ প্রবীণ সম্মাননা পুরস্কার। শ্রেষ্ঠ সন্তান সম্মাননা পুরস্কার: যে সকল সন্তান দরিদ্রতার নির্ম্মম নিষ্ঠুরতাকে উপেক্ষা করে লেখা পড়া করে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন এবং বাব মা-কে দেখাশুনা করছেন, সে সকল সন্তানকে দেয়া হয়ে থাকে “শ্রেষ্ঠ সন্তান সম্মাননা” পুরস্কার।

বাৎসরিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান: প্রবীণদের বিনোদনের জন্য প্রতি বছর অনুষ্ঠিত হয়ে থাকে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রবীণদের সংগীত ও পুথি পাঠের মাধ্যমে হারিয়ে যাওয়া লোক সংস্কৃতি নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দেয়া হয়। নবীন-প্রবীণ ফুটবল খোলাও সকলে বেশ উপভোগ করেন।